স্ত্রী সহবাসের সময় কেন ইরেকশন হারায়


অনেক লোকের জন্য, ইরেকশন হল লিঙ্গের ভিত্তি। বিশেষ করে যদি আপনি মনে করেন যে যৌনতার সাথে অবশ্যই একটি লিঙ্গ এবং একটি যোনি জড়িত থাকে, ঠিক আছে, লিঙ্গটি যোনিতে প্রবেশ করার জন্য খুব বেশি ব্যবহার হয় না যদি না এটি খাড়া হয়। যার মানে, যে ব্যক্তি সাধারণত ইরেকশন হয় — বা যার ইরেকশন হওয়ার কথা — সে যদি ইরেক্টাইল সমস্যার সম্মুখীন হয়, তাহলে ভালো সেক্স করা সম্পূর্ণ অসম্ভব বলে মনে হতে পারে।

এটি একটি প্রধান কারণ যে অনেক পুরুষ এবং তাদের অংশীদাররা ইরেক্টাইল ডিসফাংশন বা ইরেক্টাইল ডিসঅর্ডারকে একটি ভীতিজনক সমস্যা হিসাবে দেখেন। তাই ভায়াগ্রা এবং সিয়ালিসের মতো ওষুধ তৈরিতে এত টাকা খরচ করা হয়েছে। কেন "নরম" বা "লঙ্গ" বা "নপুংসক" এর মতো বিশেষণগুলি ছেলেদের কাছে এত অপমানজনক বোধ করতে পারে তার অংশ।

কিন্তু যতক্ষণ না এটি আসলে আপনাকে প্রভাবিত করে — এবং যদিও ED তাদের 30-এর দশকের পুরুষদের জন্য অস্বাভাবিক নয়, এটি বয়স্ক ছেলেদের তুলনায় কম বয়সী ছেলেদের জন্য অনেক কম সাধারণ - এই সমস্ত অন্য কারও সমস্যার মতো অনুভব করতে পারে। কেন আপনি যে কোন বিষয়ে যত্ন করা উচিত? ছোট ছেলেদের প্রায়শই বিপরীত সমস্যা হয় — খুব বেশি ইরেকশন, বরং খুব কম।

এবং তারপর, এই মুহূর্তের উত্তাপে, একদিন, আপনি হঠাৎ সমস্যাটি আরও বেশি ব্যক্তিগত হয়ে উঠতে অনুভব করতে পারেন। কেন এটা কঠিন হচ্ছে না? কি হচ্ছে? এবং, অবশ্যই, আপনার উপর আপনার উত্থান অদৃশ্য হয়ে যাওয়ার বিষয়ে উদ্বেগ করা ঠিক সেই ধরণের অ-সেক্সি চিন্তাভাবনা যা এটিকে দূরে যেতে সাহায্য করবে।

সেই মুহূর্তটি আপনার সাথে ঘটেছিল বা না ঘটেছিল, এটি বোঝার যোগ্য যে কি ঘটছে যখন একটি ইরেকশন মাঝখানে অদৃশ্য হয়ে যায়। বিষয়টি স্পষ্ট করতে সাহায্য করার জন্য, AskMen ডাক্তার এবং যৌন বিশেষজ্ঞ সহ কয়েকজনের সাথে কথা বলেছে। তাদের যা বলার ছিল তা এখানে।

প্রথমত, শুধুমাত্র পুরুষরাই নন যারা যৌনতার সময় ইরেকশন হারান। ট্রান্স উইমেন এবং নন-বাইনারী বা লিঙ্গবিহীন মানুষ যারা পুরুষ হিসেবে পরিচয় দেন না তারাও করতে পারেন। এই নিবন্ধটি আংশিকভাবে "পুরুষ" ব্যবহার করে কারণ সিআইএস পুরুষরা জনসংখ্যার একটি উচ্চ শতাংশ তৈরি করে এবং এইভাবে লোকেরা প্রায়শই এই পদ এবং বাক্যাংশগুলি অনুসন্ধান করে।

লিঙ্গ নির্বিশেষে কেউ যখন ইরেকশন হারায় তখন কী ঘটছে? এটি বোঝার জন্য, প্রথমে ইরেকশনগুলি কীভাবে কাজ করে তা বোঝা গুরুত্বপূর্ণ।

কিভাবে ইরেকশন কাজ করে

যখন একটি লিঙ্গ শক্ত হয়ে যায়, এর কারণ হৃৎপিণ্ড লিঙ্গের স্পঞ্জি টিস্যুতে রক্ত ​​​​পাম্প করছে, যাকে কর্পাস ক্যাভারনোসাম বলা হয় - তবে এটি দ্রুত ফিরে আসছে না।

"উত্থানের সময়, শিরাগুলি সংকুচিত হওয়ার কারণে রক্ত ​​​​প্রবাহ বন্ধ হয়ে যায়," বলেছেন গিগি এঙ্গেল, ACS, SKYN যৌন বিশেষজ্ঞ, প্রত্যয়িত শিক্ষাবিদ, এবং All the F*cking Mistakes: A Guide to Sex, Love, and Life এর লেখক৷ “লিঙ্গে রক্ত ​​রাখলে লিঙ্গ শক্ত হয়ে যায়। এটি একটি জটিল প্রক্রিয়া যা টিস্যুতে পাঠানো মস্তিষ্কের সংকেত থেকে আসে।"

যখন মস্তিষ্ক এমন কিছু থেকে একটি সংকেত পায় যা আপনি উদ্দীপনা খুঁজে পান, তখন এঙ্গেল বলেন, পেরিফেরাল স্নায়ুতন্ত্র উদ্দীপিত হয়। এটি নাইট্রিক অক্সাইড এবং সাইক্লিক গুয়ানোসিন মনোফসফেট বা সিজিএমপি নিঃসরণ করে, যা আপনার রক্তনালীগুলিকে প্রসারিত করে এবং মসৃণ পেশীগুলিকে শিথিল করে।

"এই সব একত্রে ইমারত ঘটাতে শেষ হয়," এঙ্গেল বলেছেন। “রক্তবাহী নালীগুলো ভেঙে যায় এবং রক্ত ​​বের হয় না। (ভায়াগ্রা কীভাবে কাজ করে - এই প্রক্রিয়াটি গুরুত্বপূর্ণ - একটি সিজিএমপি ইনহিবিটার)।"

আপনি হয়তো এতক্ষণে বুঝতে পেরেছেন, যদিও এটি জৈবিকভাবে সহজ এবং স্বাভাবিক মনে হতে পারে, এটি একটি কিছুটা জটিল প্রক্রিয়া, যার মানে হল, যদি কিছু ভুল হয়ে যায়, তবে এটি বিভিন্ন ধরণের ত্রুটিপূর্ণ হতে পারে।

ইরেকশন লসের শারীরবৃত্তীয় কারণ

"যদি একজন পুরুষ লিঙ্গে রক্ত ​​আটকে রাখার জন্য একটি থ্রেশহোল্ড রক্তচাপ বজায় রাখার জন্য লিঙ্গে পর্যাপ্ত রক্ত ​​​​প্রবাহ অর্জন করতে না পারে, তবে লিঙ্গটি যে রক্ত ​​​​পূর্ণ হয়েছে তা পেনিল শিরাগুলির মাধ্যমে বেরিয়ে যেতে শুরু করবে," বলেছেন জুডসন ব্র্যান্ডেস, এমডি, ইউরোলজিস্ট এবং দ্য টুয়েন্টি ফার্স্ট সেঞ্চুরি ম্যান এর লেখক। "উত্থান হারানো সাধারণত ঘটে কারণ লিঙ্গের দিকে পরিচালিত রক্তনালীগুলি আংশিকভাবে আটকে থাকে এবং হৃদপিণ্ড লিঙ্গে পর্যাপ্ত রক্ত ​​​​প্রবাহকে ঠেলে দিতে পারে না যাতে লিঙ্গ উত্থান বজায় থাকে।"

ডাঃ বিপুল খানপাড়া, এমডি, বোর্ড-প্রত্যয়িত জরুরী ওষুধের চিকিত্সক এবং রুগিয়েট হেলথের চিফ মেডিকেল অফিসার, ব্যাখ্যা করেন যে আপনি যদি "ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, বা প্রোস্টেট রোগে" ভুগছেন বা আপনার যদি থাকে তবে এটি একটি কারণ হতে পারে অন্যদের মধ্যে "অস্ত্রোপচার, কম টেস্টোস্টেরনের মাত্রা, বা পূর্বে COVID সংক্রমণ,"

"ইডি একটি খুব সাধারণ সমস্যা যা 40 থেকে 70 বছর বয়সের 50% পুরুষদের প্রভাবিত করে, তবে এটি অল্প বয়স্ক পুরুষদের মধ্যে তুলনামূলকভাবে সাধারণ," তিনি বলেছেন। "[একটি সমীক্ষা] 20 থেকে 29 বছর বয়সী পুরুষদের মধ্যে 8% এবং 30 থেকে 39 বছর বয়সীদের মধ্যে 11% ইডি প্রকোপ দেখিয়েছে।"

ইরেকশন লসের মনস্তাত্ত্বিক কারণ

জুডসন ব্যাখ্যা করেন, "অন্য যে কারণে একজন মানুষ ইরেকশন হারাতে পারে তা হল প্যারাসিমপ্যাথেটিক থেকে সহানুভূতিশীল অবস্থায় স্থানান্তরিত হওয়া।" “একটি প্যারাসিমপ্যাথেটিক মোড রয়েছে যেখানে রক্তের প্রবাহকে হজম, বর্জ্য উত্পাদন এবং বংশবৃদ্ধির মতো শিথিলতামূলক ক্রিয়াকলাপে সরিয়ে দেওয়া হয়। অন্য মোডটি হল সহানুভূতিশীল মোড, যা যুদ্ধ বা উড়ান, যেখানে রক্ত ​​​​প্রবাহ পেশী, হৃদয়, চোখ এবং মস্তিষ্কে প্রবাহিত হয়। একজন পুরুষ যদি কর্মক্ষমতা নিয়ে উদ্বিগ্ন হন বা তার জীবনের অন্য কিছু যা মানসিক চাপ সৃষ্টি করে, তাহলে পুরুষাঙ্গ থেকে রক্ত ​​প্রবাহ দূরে সরে যাবে।"

প্রকৃতপক্ষে, যদিও শারীরবৃত্তীয় দিকগুলি আরও বেশি উদ্বেগজনক হতে পারে, তবে হিমস অ্যান্ড হারসের ইউরোলজির এসভিপি ডক্টর পিটার স্ট্যাহলের মতে, এটি মানসিক দিকগুলিই বেশি অপরাধী৷

"সবচেয়ে সাধারণ ইটিওলজিগুলি আসলে মনস্তাত্ত্বিক, কারণ ইডির শারীরিক কারণগুলি সাধারণত প্রথম স্থানে ইরেকশন অর্জনে অসুবিধার কারণ হয়," তিনি বলেছেন। "আসলে, একটি উত্থান টিকিয়ে রাখতে অক্ষমতা আসলে সাইকোজেনিক ED এর বৈশিষ্ট্য।"

"দুর্ভাগ্যবশত, এটি একটি কঠিন-নিয়ন্ত্রিত ইতিবাচক প্রতিক্রিয়া লুপ হয়ে ওঠে," স্ট্যাহল ব্যাখ্যা করেন। "দুশ্চিন্তা সামান্য ইরেকশন ক্ষতির কারণ হয়, যা আরও উদ্বেগের কারণ হয়, যার ফলে আরও ইরেকশন ক্ষতি হয়।"

ইরেকশন লসের রাসায়নিক কারণ

শারীরবৃত্তীয় এবং মনস্তাত্ত্বিক সমস্যাগুলি ছাড়াও, অস্টিন ইউরোলজি ইনস্টিটিউটের এমডি ডাঃ কৌশিক শ উল্লেখ করেছেন যে অ্যালকোহল এবং ড্রাগগুলিও ইরেকশন সমস্যায় ভূমিকা রাখতে পারে।

"অত্যধিক অ্যালকোহল বা বিনোদনমূলক ওষুধের ব্যবহার, যেমন মারিজুয়ানা, একটি ইরেকশন অর্জনের জন্য একটি বাধা সৃষ্টি করতে পারে," তিনি ব্যাখ্যা করেন। যখন কেউ "অত্যধিক অ্যালকোহল সেবন করে, তখন পদার্থের হতাশাজনক বৈশিষ্ট্যগুলি তাদের লিঙ্গ খাড়া করা কঠিন করে তোলে। এটি প্রায়শই 'হুইস্কি ডিক' হিসাবে উল্লেখ করা হয়।

"অন্যদিকে," শ ব্যাখ্যা করেন, "অ্যালকোহলের হালকা থেকে মাঝারি ব্যবহার স্নায়ুকে সহজ করতে এবং শোবার ঘরের সাথে যুক্ত চাপ এবং উদ্বেগ দূর করতে সাহায্য করতে পারে। সংযম চাবিকাঠি।”

পাশাপাশি, খানপাড়া নোট করেছেন যে আপনি যে ওষুধগুলি গ্রহণ করছেন তার পার্শ্ব প্রতিক্রিয়াগুলিও আপনার ইরেকশনকে প্রভাবিত করতে পারে। অ্যান্টিডিপ্রেসেন্টস, বিশেষ করে, যৌন ক্রিয়া এবং আকাঙ্ক্ষাকে প্রভাবিত করে বলে পরিচিত, এবং হাস্যকরভাবে, "উন্নত রক্তচাপ এবং এটির চিকিত্সার জন্য ব্যবহৃত ওষুধগুলি" উভয়ই, ডঃ শ'র মতে, ইডি সমস্যা সৃষ্টি করতে পারে।

ইরেকশন লসের হরমোনজনিত কারণ

ইরেক্টাইল ডিসফাংশনের আরেকটি সম্ভাব্য কারণ হরমোনের ভারসাম্যহীনতা হতে পারে, শ বলেছেন, উদাহরণস্বরূপ কম টেস্টোস্টেরনের কারণে। "যখন একজন পুরুষের টেস্টোস্টেরন, যা সেক্স ড্রাইভের জন্য দায়ী, কমিয়ে দেওয়া হয়," তিনি ব্যাখ্যা করেন, "স্পষ্ট প্রভাব হল কম যৌন ইচ্ছা এবং বেডরুমে খারাপ কর্মক্ষমতা।"

"অতিরিক্ত, কার্ডিওভাসকুলার স্বাস্থ্যের বিষয়টি সঠিক ইরেক্টাইল ফাংশনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ," শ যোগ করেন। "সঠিক খাদ্য, ঘুম এবং ব্যায়াম পর্যাপ্ত টেস্টোস্টেরন মাত্রা এবং কার্ডিওভাসকুলার স্বাস্থ্য বজায় রাখার জন্য গুরুত্বপূর্ণ কারণ।"

আপনি একটি ইরেকশন হারান কি করবেন

আপনার কাছ থেকে একটি ইরেকশন সরে যাওয়া অনুভব করা একটি ভয়ঙ্কর অভিজ্ঞতা হতে পারে - তা দীর্ঘ সময়ের সঙ্গীর সাথে হোক বা আপনি এইমাত্র পরিচিত কারো সাথেই হোক না কেন। কেউ একজন সাব-পার পার্টনারের মতো অনুভব করতে চায় না, এবং বিশেষ করে সোজা পুরুষদের জন্য, বিছানায় কীভাবে ভাল থাকতে হয় সে সম্পর্কে খুব কম সাংস্কৃতিক স্ক্রিপ্ট রয়েছে যেগুলি বিশাল, পাথর-কঠিন ইরেকশনের সাথে জড়িত নয়। আপনি যদি বুঝতে পারেন যে আপনি এটির জন্য কোনও দাবি হারাচ্ছেন তবে এটি গভীরভাবে হতাশাজনক হতে পারে এবং প্রচুর আত্ম-সন্দেহ এবং উদ্বেগের কারণ হতে পারে। মুহূর্তের উত্তাপে, এঙ্গেল তাকে "4-7-8 শ্বাস প্রশ্বাসের কৌশল" বলে ব্যবহার করার পরামর্শ দেন।

"এটি স্নায়ুতন্ত্রকে শান্ত করতে সাহায্য করার জন্য থেরাপিস্টদের দ্বারা ব্যবহৃত একটি কৌশল," সে বলে। "চার সেকেন্ডের জন্য শ্বাস নিন, সাত সেকেন্ডের জন্য শ্বাস ধরে রাখুন এবং আট সেকেন্ডের জন্য শ্বাস ছাড়ুন।" যদি এরকম কিছু কাজ না করে, ব্র্যান্ডেস আপনাকে পরামর্শ দেয় "এটি নিয়ে হাসুন, শিথিল করুন এবং পুনরায় ব্যস্ত থাকুন।"

"নিজের বা আপনার সঙ্গীর সমালোচনা করা এটিকে আরও খারাপ করে তুলবে এবং আবার ঘটতে পারে," তিনি ব্যাখ্যা করেন। উদাহরণস্বরূপ, আপনি ব্যাখ্যা করতে পারেন যে এটি আপনার সঙ্গীর দোষ নয়, এবং কিছুক্ষণের জন্য ওরাল সেক্স, বা শুধু গভীর চুম্বন, বা অনুপ্রবেশকারী কৌশলগুলি চেষ্টা করার প্রস্তাব দিতে পারেন, কারণ এটি আপনার উত্তেজনা পুনরুদ্ধার করতে এবং এইভাবে আপনার ইরেকশনে সহায়তা করতে পারে।

তবুও, এটি কোনও গ্যারান্টি নয় যে আপনি আবার কঠিন হয়ে উঠবেন, বিশেষত যদি আপনি আত্মসচেতন বোধ করা বন্ধ করতে না পারেন। যে কারণে, কখনও কখনও সেরা পদ্ধতি, Stahl অনুযায়ী, অগ্রিম প্রস্তুত করা হয়.

"প্রস্তুতি উদ্বেগ সীমিত করার জন্য মনস্তাত্ত্বিক কৌশলগুলির ব্যবহার হতে পারে, অথবা ইরেক্টাইল ফাংশন এবং যৌন আত্মবিশ্বাসকে সমর্থন করার জন্য ইডি ওষুধের ব্যবহার হতে পারে," তিনি বলেছিলেন। মোরগের রিং, পাশাপাশি, ইরেকশন লস কমাতে সাহায্য করতে পারে।

নিয়মিতভাবে ইরেকশন নষ্ট হলে কী করবেন

যদি প্রথমবারের মতো হতাশ এবং বিব্রতকর মনে হয়, ভাল, ধারাবাহিক উদাহরণগুলি আরও পরিচিত হতে পারে, তবে সম্ভবত আরও বেশি বিরক্তিকর বোধ করতে পারে এবং আপনাকে আরও হতাশ এবং বিব্রত করতে পারে।

এবং, আশ্চর্যের কিছু নেই, এটি আপনার যৌন জীবনের জন্য ঠিক ভাল নয়। আপনি অবিবাহিত বা অংশীদার হোন না কেন, স্টাহল নোট করেছেন, আপনি যদি সমস্যাটির সমাধান না করেন, তাহলে আপনি তাকে "আকাঙ্ক্ষিত উদ্বেগ এবং যৌন কার্যকলাপ এড়ানোর একটি প্যাটার্ন" বলে সম্বোধন করতে শুরু করতে পারেন। সংক্ষেপে, আপনি এই জিনিসগুলিকে ঘিরে এতটাই উদ্বিগ্ন এবং নার্ভাস হতে পারেন যে আপনি মোটেও যৌনতা উপভোগ করতে পারবেন না এবং এমনকি এটি সম্পূর্ণভাবে নেওয়ার চেষ্টাও বন্ধ করতে পারেন।

ব্র্যান্ডেসের মতে, যদি আপনার ইরেকশন হারানো অব্যাহত থাকে এবং এটি একটি মনস্তাত্ত্বিক সমস্যা বলে মনে হয় না, তাহলে "চিকিৎসা সহায়তা নেওয়া অপরিহার্য।" কারণ, তিনি বলেছেন, "ইরেক্টাইল ডিসফাংশন হল কার্ডিওভাসকুলার রোগের একটি প্রাথমিক সতর্কতা চিহ্ন।"

ব্র্যান্ডেসের মতে, "ফ্ল্যাক্সিড লিঙ্গ আমাদের একটি বার্তা পাঠায় যে আমাদের জীবনযাত্রার উন্নতি করতে হবে, যার মধ্যে আরও ভাল খাওয়া, আরও ব্যায়াম, ধূমপান বন্ধ করা এবং ওজন ব্যবস্থাপনা অন্তর্ভুক্ত"। "আপনি যদি এটিকে গুরুত্ব সহকারে না নেন, 5 বা 10 বছর পরে, আপনি একটি কার্ডিওভাসকুলার ইভেন্ট অনুভব করতে পারেন। এই কারণে অনলাইন ফার্মেসি থেকে পিল অর্ডার না করে একজন চিকিত্সকের সাথে দেখা করা গুরুত্বপূর্ণ।”

যদি এটি একটি চিকিৎসা সমস্যা না হয়, তবে, এটি বিভিন্ন উপায়ে মোকাবেলা করা যেতে পারে, যার মধ্যে একটি যৌন থেরাপিস্টকে দেখা সহ, যেমন এঙ্গেল উল্লেখ করেছেন। তবুও, আপনি যদি বাক্সের বাইরে চিন্তা করতে ইচ্ছুক হন তবে আপনি কেবল আপনার এবং একজন অংশীদারের মধ্যে জিনিসগুলি সাজাতে সক্ষম হতে পারেন, সে বলে।

"পারফরম্যান্স উদ্বেগ সাধারণত যৌন ক্ষমতা, হাড়ের কঠোরতা, বা বিছানায় যথেষ্ট দীর্ঘস্থায়ী হওয়া সম্পর্কে ভয়কে কেন্দ্র করে," এঙ্গেল ব্যাখ্যা করেন। "একজন সঙ্গীর সাথে যৌন খেলার আগে হস্তমৈথুন আপনাকে সেই 'শক্তি' থেকে কিছুটা বের করতে সাহায্য করতে পারে। এটি আপনাকে দীর্ঘস্থায়ী করতে এবং আরও স্থল বোধ করতে সহায়তা করতে পারে। যদি আপনি জানেন যে আপনি ইতিমধ্যেই ক্লাইম্যাক্স করেছেন, চাপ বন্ধ হয়ে যায়। এছাড়াও, অর্গাজম অক্সিটোসিন এবং ডোপামিন নিঃসরণ করে, যা স্বাভাবিকভাবে উদ্বেগকে শান্ত করতে সাহায্য করে।"

আপনি পারস্পরিক হস্তমৈথুনে জড়িত হয়ে এটিকে একটি রোমান্টিক বা সেক্সি দম্পতিদের কার্যকলাপে পরিণত করতে পারেন, সে বলে। অন্য একটি বিকল্প, Engle অনুযায়ী, আপনার Kegels কাজ করছে. আপনি মহিলাদের সাথে কেগেল ব্যায়াম যুক্ত করতে পারেন, প্রত্যেকেরই কেগেল পেশী থাকে এবং সেগুলিকে শক্তিশালী করা আপনার লিঙ্গ নির্বিশেষে আপনার যৌন জীবনে ইতিবাচক প্রভাব ফেলতে পারে।

"কেগেলস হল পেশীগুলির একটি দল যা পেলভিক ফ্লোর তৈরি করে," এঙ্গেল ব্যাখ্যা করেন। “তারা যৌনাঙ্গ ঘিরে রাখে এবং সঠিক যৌন ক্রিয়ায় সাহায্য করতে পারে। একটি দুর্বল পেলভিক ফ্লোর ইরেক্টাইল অসুবিধার কারণ হতে পারে, কারণ পিসি পেশী পেনাইল শিরাগুলিতে চাপ দেয়। চাপ রক্তকে এলাকা ছেড়ে যেতে বাধা দেয়, একটি ইমারত সম্ভব করে তোলে। একটি শিথিল পেলভিক ফ্লোর রক্ত ​​​​প্রবাহের সমস্যা হতে পারে।"

সেগুলি বের করতে সাহায্য করার জন্য, আপনাকে যা করতে হবে তা হল সেগুলিকে চেপে, সে বলে: "চেপে চেপে এবং উপরে তোলার চেষ্টা করুন, যেমন আপনি প্রস্রাবের প্রবাহ বন্ধ করছেন (কিন্তু প্রস্রাব করার সময় আসলে আপনার প্রস্রাব বন্ধ করবেন না) এবং পেশীগুলিকে আপনার পেটের বোতামে টানুন। পাঁচ থেকে 10 সেকেন্ড ধরে রাখুন এবং তারপর ছেড়ে দিন। এটি প্রতিদিন তিন থেকে পাঁচবার পুনরাবৃত্তি করুন। আপনার পেশী শক্তিশালী হওয়ার সাথে সাথে আপনি 30 সেকেন্ড ধরে ধরে কাজ করতে পারেন। এই শাসন প্রতি একদিন পুনরাবৃত্তি করা উচিত।”

এটা আপনার সঙ্গী হলে কি হবে?

যদি আপনার সঙ্গী যৌনতার সময় তার উত্থান হারায়, তা কেবল একবার বা দুবার বা নিয়মিত ঘটনা, আপনি সম্ভবত এটি সম্পর্কে পুরোপুরি রোমাঞ্চিত নন। এটা আপনার দোষ বলে মনে হতে পারে, যেমন এটি একটি চিহ্ন যে আপনি যথেষ্ট আকর্ষণীয় নন বা বিছানায় ভুল কাজ করছেন; এটা মনে হতে পারে যে এটি আপনার সম্পর্কের উপর সম্পূর্ণভাবে একটি পল কাস্ট করছে।

এঙ্গেলের মতে, মনে রাখা গুরুত্বপূর্ণ বিষয় হল যে এটি আপনার সঙ্গীর জন্য প্রায় অবশ্যই আরও কঠিন। "সহানুভূতিশীল হোন," তিনি পরামর্শ দেন। "এটি যৌন সঙ্গী হিসাবে আপনার প্রতিফলন নয়। উত্থান অন্যান্য যৌন ক্রিয়াকলাপের মতোই চঞ্চল। তারা টুপির ফোঁটা নিয়ে আসে এবং যায় - এবং প্রসঙ্গ, মেজাজ, অভ্যন্তরীণ সংলাপ, উদ্বেগ সবই একটি ভূমিকা পালন করে। দয়ালু এবং শ্রদ্ধাশীল হওয়ার চেষ্টা করুন। লজ্জা খেলা নয়।

একইভাবে, আপনার সমস্যাটি নিয়ে কথা বলতে লজ্জা বোধ করা উচিত নয়। খানপাড়ার মতে, আপনার সঙ্গীর সমালোচনা না করে বা আপনার সঙ্গীকে লজ্জিত করার চেষ্টা না করে, আপনি কেমন অনুভব করেন সে সম্পর্কে খোলামেলা হওয়া উত্তেজনা ভাঙতে সাহায্য করতে পারে।

"আপনি যদি এমন একজন ব্যক্তির অংশীদার হন যিনি এই সমস্যাটি অনুভব করছেন, তাহলে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ যে আপনি আপনার সঙ্গীর সাথে আপনার চিন্তাভাবনা এবং অনুভূতিগুলি খোলামেলাভাবে যোগাযোগ করুন এবং তাদের একই কাজ করতে উত্সাহিত করুন," তিনি বলেছেন। "ইডি একটি খুব সাধারণ সমস্যা যা অনেক সম্পর্ককে প্রভাবিত করে, এবং সমস্যাটি সনাক্ত করতে এবং কাজ করে এমন একটি সমাধান খুঁজে পেতে খোলা এবং সৎ সংলাপ চাবিকাঠি।

তাহলে কিভাবে আপনি একসাথে সমস্যাটি সমাধান করবেন? যদি আপনার সঙ্গীর ইরেকশনের সাথে লড়াই হয়, এটি একটি শারীরবৃত্তীয় বা মনস্তাত্ত্বিক সমস্যা যাই হোক না কেন, সমস্যাটি সমাধান করার চেষ্টা করার সময় যৌনতাকে মজাদার রাখার একটি ভাল ধারণা, এঙ্গেল বলেছেন, বিপরীতভাবে, ইরেকশনের "যাওয়া"।

"এটি কিছুটা বিপরীতমুখী শোনাতে পারে, তবে আরও নির্ভরযোগ্য ইরেকশন অর্জনের অর্থ হল একটি গরম মিনিটের জন্য ইরেকশন অপসারণ করা," এঙ্গেল বলেছেন। “যখন আমরা ইরেকশন বজায় রাখার জন্য (বা খুব দ্রুত বীর্যপাত না করে) নিজেদের উপর অনেক চাপ দেই, তখন আমরা আমাদের কর্মক্ষমতা উদ্বেগ বাড়িয়ে দেই। এক বা দুই সপ্তাহের জন্য টেবিল থেকে ইরেকশন করা সেই চাপ দূর করার একটি দুর্দান্ত উপায়, এবং সেইজন্য, আরও ভাল যৌন অভিজ্ঞতা অর্জন করুন।"

এটিকে কার্যকর করার জন্য, তিনি পরামর্শ দেন "এমন একটি সন্ধ্যায় যেখানে আপনি লিঙ্গ না এনে একে অপরের দেহ অন্বেষণ করেন।"

সারমর্মে, অনুপ্রবেশ না করা যৌন ক্রিয়াকলাপ বিবেচনা করুন, বা যেখানে (সাধারণত) অনুপ্রবেশকারী অংশীদার বিরতি নেয়। মৌখিকভাবে, ম্যানুয়াল স্টিমুলেশনে, কামুক ম্যাসেজে, পেগিং বা অ্যানিলিংগাসে, এমনকি পারস্পরিক হস্তমৈথুনেও নিযুক্ত হন। যে কোনো কিছু যা আপনার সঙ্গীকে বিশেষভাবে তাদের ইরেকশনের মাধ্যমে খুশি করার জন্য চাপ কমিয়ে দেয়।

চাপ প্রশমিত হওয়ার সাথে সাথে, সেই শিলা-কঠিন ইরেকশনের জায়গাটি ফিরে আসতে পারে এবং এটি না ঘটলেও, আপনি একে অপরকে আনন্দ দেওয়ার বিকল্প পদ্ধতিগুলি ব্যবহার করে অনেক মজা করতে পারেন।


নবীনতর পূর্বতন