পুরুষদের যৌন কর্মক্ষমতা উন্নত করার ১০টি উপায়

সর্বপ্রথম বিছানায় দীর্ঘস্থায়ী হওয়া আপনার যৌন আনন্দ - এবং আপনার সঙ্গীর উন্নতি করতে সাহায্য করতে পারে। আপনার যৌন শক্তি বাড়াতে এবং প্রক্রিয়াটিতে স্বাস্থ্যকরভাবে বেঁচে থাকার বিভিন্ন উপায় আবিষ্কার করুন।

যৌন শক্তি কি?

ম্যারাথন চালানোর জন্য বা পুলে কয়েক কোলে সাঁতার কাটতে আপনার শুধু ভালো স্ট্যামিনার প্রয়োজন নেই। আপনার সঙ্গীর সাথে দীর্ঘস্থায়ী যৌন অভিজ্ঞতার জন্য স্ট্যামিনাও প্রয়োজনীয়। স্ট্যামিনা হল এমন একটি ক্রিয়াকলাপ বজায় রাখার শারীরিক এবং মানসিক ক্ষমতা যার জন্য দীর্ঘ সময় ধরে প্রচেষ্টার প্রয়োজন হয়। আপনি যখন আপনার স্ট্যামিনা বাড়ানোর জন্য কাজ করেন, তখন আপনি কম শক্তি ব্যবহার করে আরও ভালোভাবে ক্রিয়াকলাপ সম্পাদন করতে পারেন। আপনি ক্লান্তি, চাপ, বা অস্বস্তি নিয়ন্ত্রণ করতে পারেন।

বেডরুমে আপনার স্ট্যামিনা তৈরি করতে কিছুটা সময় লাগতে পারে। এটি করার অনেক উপায় রয়েছে এবং কেউ কেউ আপনাকে অবাক করে দিতে পারে!

একটি সাধারণ সমস্যা:

আপনি যদি আপনার যৌন কর্মক্ষমতা উন্নত করতে চান তবে আপনি একা নন।

অনেক পুরুষ তাদের যৌন কর্মক্ষমতা বাড়ানোর উপায় খুঁজছেন, তার মানে বিদ্যমান সমস্যাগুলি সংশোধন করা বা তাদের সঙ্গীদের খুশি রাখার নতুন উপায় অনুসন্ধান করা। যাইহোক, 2018 সালের সমীক্ষা অনুসারে, 31% পুরুষ স্থূলতা এবং নিষ্ক্রিয়তার কারণে যৌন কর্মহীনতার রিপোর্ট করে।

প্রচুর পুরুষ বর্ধিতকরণ বড়ি বাজারে রয়েছে, তবে ফার্মেসিতে না গিয়ে দৃঢ় এবং দীর্ঘস্থায়ী থাকার সহজ উপায়ও রয়েছে।

মনে রাখবেন লিঙ্গ রক্তচাপের উপর কাজ করে। গবেষণা দেখায় যে উচ্চ রক্তচাপ এবং ইরেক্টাইল ডিসফাংশন (ED) সরাসরি যুক্ত, তাই এটি আপনার হার্টের স্বাস্থ্য বজায় রাখতে সাহায্য করে। আপনার হৃদয়ের জন্য যা ভাল তা আপনার যৌন স্বাস্থ্যের জন্য ভাল।

যৌন শক্তি উন্নত করার জন্য ব্যায়াম করুন

আপনার স্বাস্থ্যের উন্নতির অন্যতম সেরা উপায় হল কার্ডিওভাসকুলার ব্যায়াম। যৌনতা আপনার হৃদস্পন্দন বাড়াতে পারে, তবে নিয়মিত ব্যায়াম আপনার হৃদপিন্ডকে আকৃতিতে রাখতে পারে, যা আপনার যৌন কর্মক্ষমতাকে সাহায্য করে।

প্রতি সপ্তাহে অন্তত 75-150 মিনিট ঘাম ভাঙার ব্যায়ামের বিশ্বস্ত উত্স সম্পাদন করার চেষ্টা করুন, একাধিক দিনে ছড়িয়ে দিন। সাঁতার কাটা এবং দৌড়ানোর মতো ক্রিয়াকলাপগুলি আপনার কামশক্তি বাড়াতে বিস্ময়কর কাজ করতে পারে। এছাড়াও, দীর্ঘ সময় ধরে বসে থাকা এড়িয়ে চলুন।

আপনি যদি এখনও নিয়মিত ব্যায়াম না করেন তবে আপনি ধীরে ধীরে সময়ের সাথে এই লক্ষ্যগুলি পর্যন্ত কাজ করতে পারেন। চার ধরনের ব্যায়াম যা আপনার শারীরিক সক্ষমতা এবং স্ট্যামিনা বাড়াতে পারে:

সহনশীলতা: বায়বীয় ক্রিয়াকলাপ যেমন সাঁতার, বাইক চালানো এবং দ্রুত হাঁটা আপনাকে সহনশীলতা তৈরি করতে সহায়তা করতে পারে। সহনশীলতা স্ট্যামিনার সাথে কীভাবে তুলনা করে তা জানুন।

শক্তি: ওজন তুলে, ইলাস্টিক ব্যান্ড ব্যবহার করে বা পুশআপ করে আপনার পেশীকে শক্তিশালী করুন।

ভারসাম্য: আপনার ভারসাম্য উন্নত করুন — এবং শরীরের কম শক্তি — তাই চি, গোড়ালি থেকে পায়ে হাঁটা বা এক পায়ে দাঁড়ানোর মাধ্যমে।

নমনীয়তা: শরীরের নির্দিষ্ট অংশগুলিকে প্রসারিত করা একটি ক্রিয়াকলাপের আগে উষ্ণ হওয়ার এবং আরও নমনীয় হওয়ার একটি দুর্দান্ত উপায়।

-এই খাবারগুলো খান

কিছু খাবার আপনাকে রক্তের প্রবাহ বাড়াতে এবং স্ট্যামিনা উন্নত করতেও সাহায্য করতে পারে।

কার্বোহাইড্রেট

আমেরিকান হার্ট অ্যাসোসিয়েশন (AHA) ট্রাস্টেড সোর্স যদি আপনি ভাল শক্তির মাত্রা বজায় রাখতে চান তবে সাধারণের চেয়ে জটিল কার্বোহাইড্রেট সহ একটি সুষম খাদ্য খাওয়ার পরামর্শ দেয়।

উপরন্তু, একটি গবেষণা দেখায় যে ধৈর্য্য ব্যায়াম করার আগে কম কার্বোহাইড্রেট গ্রহণ আপনার কর্মক্ষমতা সীমিত করতে পারে।

ফল এবং শাকসবজি

একটি উচ্চ ফল একটি খাদ্য উচ্চ রক্তচাপ আপনার ঝুঁকি কমাতে পারে. একটি সুইডিশ গবেষণার মতে, বাড়িতে রক্তচাপকে অফিসে রক্তচাপের সাথে তুলনা করে, নিম্নলিখিত ফলগুলি বিশেষভাবে উপকারী:

আপেল

নাশপাতি

কমলা এবং অন্যান্য ধরনের সাইট্রাস

ডায়েটে আরও শাকসবজি যোগ করা সবসময়ই একটি ভাল ধারণা।

ওমেগা -3 ফ্যাটি অ্যাসিড

এই ধরনের চর্বি রক্ত ​​চলাচল বাড়ায়। সেরা উত্সগুলির মধ্যে একটি হল মাছ, যা AHAT বিশ্বস্ত উত্স ভাল হার্টের স্বাস্থ্যের জন্য সপ্তাহে অন্তত দুবার খাওয়ার পরামর্শ দেয়।

খাবারের মাধ্যমে আপনার ওমেগা -3 পান:

স্যালমন মাছ

anchovies

কাল কডমাছ

হেরিং

সাদা মাছ

কোবিয়া

শক্তিশালী ডিম

শণ বীজ

ভিটামিন ডি

একটি সাহিত্য পর্যালোচনা অনুসারে, ভিটামিন ডি সমৃদ্ধ খাবার আপনার গুরুতর ইডি বা হৃদরোগের ঝুঁকি কমাতে সাহায্য করতে পারে। ভিটামিন রক্ত ​​​​প্রবাহ বাড়ায়, অক্সিডেটিভ স্ট্রেস কমায় এবং কোলেস্টেরল কমায়।

ভিটামিন ডি এর ভাল উত্সগুলির মধ্যে রয়েছে:

টুনা

ডিম

সুরক্ষিত পণ্য, যেমন সিরিয়াল এবং দুধ

মাশরুম

আপনার মেলাটোনিনের মাত্রা বাড়ান

মেলাটোনিন হরমোন আমাদের ঘুমাতে সাহায্য করে এবং এর অন্যান্য বিভিন্ন সুবিধা রয়েছে। 2018 সালের একটি সমীক্ষা অনুসারে নিম্ন মেলাটোনিনের মাত্রা ED এর উচ্চ হারের সাথেও যুক্ত।

আপনার শরীর প্রাকৃতিকভাবে মেলাটোনিন তৈরি করে, তবে এটি পেস্তার মতো খাবারেও পাওয়া যায়। বেশিরভাগ লোকেরা তাদের মেলাটোনিনের মাত্রা বাড়াতে চায় তারা সাপ্লিমেন্টের মতো পণ্যের দিকে তাকিয়ে থাকে।

এই প্রাকৃতিক প্রতিকার চেষ্টা করুন

বছরের পর বছর ধরে, লোকেরা লিবিডো এবং যৌন কর্মক্ষমতা বাড়াতে সাহায্য করার জন্য প্রাকৃতিক অ্যাফ্রোডিসিয়াকের দিকে ঝুঁকছে। বিবেচনা করার জন্য প্রাকৃতিক প্রতিকার অন্তর্ভুক্ত:

Yohimbine: Yohimbine হল একটি গাছের বাকলের নির্যাস যা লিঙ্গে রক্তের প্রবাহ বাড়িয়ে উন্নত ইরেক্টাইল ফাংশনকে উৎসাহিত করে।

ক্যাফেইন: একটি গবেষণা অনুসারে, যে সমস্ত পুরুষরা অ্যাথলেটিক ক্রিয়াকলাপের আগে ক্যাফেইন গ্রহণ করেছিলেন তারা আরও শক্তি উত্পাদন করতে সক্ষম হন। ক্যাফেইনের উদ্দীপক প্রভাবও তাদের স্ট্যামিনা বাড়িয়ে দেয়।

জিনসেং: জিনসেং তাদের সামগ্রিক শারীরিক স্বাস্থ্য উন্নত করার জন্য লোকেদের জন্য সবচেয়ে জনপ্রিয় ভেষজ প্রতিকারগুলির মধ্যে একটি। এটি যৌন শক্তিও বাড়াতে পারে।

আপনার চাপ কমাতে স্ট্রেস আপনার লিবিডো সহ আপনার স্বাস্থ্যের সমস্ত ক্ষেত্রকে প্রভাবিত করতে পারে। এটি আপনার হৃদস্পন্দন বৃদ্ধি করে (একটি অস্বাস্থ্যকর উপায়ে) এবং আপনার রক্তচাপ। এই দুটোই যৌন ইচ্ছা ও কর্মক্ষমতার জন্য ক্ষতিকর। স্ট্রেস আপনার ইরেকশন বা প্রচণ্ড উত্তেজনা অর্জনের ক্ষমতাকেও প্রভাবিত করতে পারে।

স্ট্রেস অস্বাস্থ্যকর অভ্যাসকে ট্রিগার করতে পারে, যেমন অ্যালকোহল সেবন বা ধূমপান, যা আপনার যৌন কর্মক্ষমতা ক্ষতি করতে পারে।

ব্যায়াম মানসিক চাপ কমাতে এবং আপনার স্বাস্থ্যকে সমৃদ্ধ করার একটি দুর্দান্ত উপায়। আপনার স্ট্রেস সম্পর্কে আপনার সঙ্গীর সাথে কথা বলা একই সময়ে আপনার সম্পর্ককে শক্তিশালী করার পাশাপাশি আপনাকে শান্ত করতে পারে।

অস্বাস্থ্যকর অভ্যাস বাদ দিন

আপনি যে সমস্ত অভ্যাসের উপর নির্ভর করেন, যেমন অ্যালকোহল খাওয়া এবং ধূমপান, আপনার যৌন কর্মক্ষমতা ক্ষতি করতে পারে। এই অভ্যাসগুলিকে স্বাস্থ্যকরগুলির সাথে প্রতিস্থাপন করা, যেমন ব্যায়াম করা এবং ভাল খাওয়া, আপনার যৌন স্বাস্থ্যকে বাড়িয়ে তুলতে সাহায্য করতে পারে।

যদিও 2017 সালের একটি গবেষণায় বলা হয়েছে যে সামান্য রেড ওয়াইন ভালো সঞ্চালন বাড়াতে পারে, অত্যধিক অ্যালকোহল বিরূপ প্রভাব ফেলতে পারে। আপনার অ্যালকোহল গ্রহণ একটি মাঝারি মাত্রায় রাখুন। সিগারেট ধূমপান আপনার রক্তনালীকে সংকুচিত করে, আপনার পুরুষত্বহীনতার ঝুঁকি বাড়ায়। ধূমপান কমানো বা ত্যাগ করা হল সবচেয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপগুলির মধ্যে একটি যা আপনি আরও ভাল পারফরম্যান্সের দিকে নিতে পারেন।

দীর্ঘায়ু জন্য হস্তমৈথুন

আপনি যতক্ষণ বিছানায় চান ততক্ষণ স্থায়ী না হলে, আপনার কিছু অনুশীলনের প্রয়োজন হতে পারে। যদিও যৌনতা নিজেই যৌন অনুশীলনের সর্বোত্তম উপায়, হস্তমৈথুন আপনাকে আপনার দীর্ঘায়ু উন্নত করতেও সাহায্য করতে পারে। আপনি কিভাবে হস্তমৈথুন করেন তা গুরুত্বপূর্ণ। আপনি যদি তাড়াহুড়ো করেন তবে আপনি আপনার সঙ্গীর সাথে থাকা সময়টি অসাবধানতাবশত হ্রাস করতে পারেন। রহস্যটি এটিকে শেষ করে দিচ্ছে, ঠিক যেমন আপনি চান যখন আপনি একা নন। কিভাবে হস্তমৈথুন করতে হয় সে সম্পর্কে এখানে পরামর্শ পান।

স্টার্ট-স্টপ কৌশল অনুশীলন করুন

সহবাসের সময় স্ট্যামিনা বজায় রাখার মধ্যে অকাল বীর্যপাত রোধ করাও অন্তর্ভুক্ত থাকতে পারে। আপনি যদি অংশীদারি যৌন কার্যকলাপ শুরু করার 1 মিনিটের মধ্যে বীর্যপাত করেন, হস্তমৈথুনের সময় স্টার্ট-স্টপ কৌশলটি অনুশীলন করা সাহায্য করতে পারে।

অর্গাজমের ঠিক আগে লিঙ্গে উদ্দীপনা বন্ধ করা আপনার খুব তাড়াতাড়ি বীর্যপাতের আকাঙ্ক্ষাকে কমিয়ে দিতে পারে। সময়ের সাথে সাথে, আপনি আপনার অর্গাজম নিয়ন্ত্রণ করতে এবং আপনার সঙ্গীর সাথে থাকাকালীন আপনার স্ট্যামিনা উন্নত করতে শিখতে পারেন।

আপনার সঙ্গীর প্রতি মনোযোগ দিন

যৌনতা একমুখী রাস্তা নয়। আপনার সঙ্গীর আকাঙ্ক্ষার প্রতি বিশেষ মনোযোগ দেওয়া যৌনতাকে আনন্দদায়ক করে তোলে এবং আপনাকে চালু বা ধীর করতে সাহায্য করতে পারে। বিশ্রাম নেওয়ার সময় বিকল্প গতি বা আপনার সঙ্গীর উপর ফোকাস করা আপনার জন্য আরও উপভোগ্য অভিজ্ঞতা তৈরি করতে পারে। আগে থেকে যৌনতা সম্পর্কে কথা বলা যেকোনো বিশ্রীতাকেও কমিয়ে দিতে পারে যদি আপনার উত্তপ্ত মুহূর্তে ধীরগতির প্রয়োজন হয়।

Sanaul

আপনার প্রয়োজন হলে আরও সাহায্য পান

আপনার যদি কোনো ধরনের যৌন কর্মহীনতা থাকে, যেমন ED বা Peyronie's disease থাকলে আপনার চিকিৎসার প্রয়োজন হতে পারে। আপনি কীভাবে আপনার যৌন কর্মক্ষমতা উন্নত করতে পারেন সে সম্পর্কে একজন ডাক্তারের সাথে কথা বলতে দ্বিধা করবেন না। আপনার যৌন শক্তি বৃদ্ধি আপনার মনের উপর ওজন করতে পারে, কিন্তু জেনে রাখুন যে এর কোন সহজ সমাধান নেই। এছাড়াও, শরীর স্বাভাবিকভাবেই বয়সের সাথে সাথে তার থাকার ক্ষমতা হারিয়ে ফেলে।

ভাল খবর আছে, যদিও. আপনার যৌন স্ট্যামিনা উন্নত করার জন্য পদক্ষেপ নেওয়া আপনার সামগ্রিক স্বাস্থ্য এবং সুস্থতাকেও সাহায্য করতে পারে। এটি একটি জয়-জয়। সক্রিয় থাকা, স্বাস্থ্যকর খাবার খাওয়া এবং কিছু অভ্যাস ত্যাগ করা আপনার এবং আপনার সঙ্গীর জন্য ভাল যৌন অভিজ্ঞতার চাবিকাঠি। ব্যায়াম করা, সঠিক খাওয়া এবং আপনার যৌন জীবনকে সম্পূর্ণরূপে উপভোগ করা কখনই ভুল সিদ্ধান্ত নয়।

নবীনতর পূর্বতন