নারীদের হস্তমৈথুনে কোন ঝুঁকি নেই

 

আমার বয়স যখন 10, তখন আমি "হস্তমৈথুন" শব্দটি শুনেছিলাম। তার আগে আমি এর অর্থ কী তা জানতাম না। আমি আমার বিশ্বস্ত উৎসে গিয়েছিলাম, আমাদের বার্ধক্য অভিধানে (তখন কোন গুগল ছিল না), এবং এমন কিছু পড়লাম যা সমানভাবে বিভ্রান্তিকর ছিল। মনে আছে সিঁড়ির উপরে দাঁড়িয়ে মাকে চিৎকার করে বলেছিলাম, “মা? স্ব-দূষণ কি?!?"

হস্তমৈথুনের আসল সংজ্ঞা হল আনন্দের জন্য আপনার নিজের যৌন অঙ্গ স্পর্শ করা এবং আঘাত করা। মহিলারা হস্তমৈথুন সম্পর্কে লজ্জা এবং অপরাধবোধের দিনগুলি থেকে আজ পর্যন্ত অনেক দূর এগিয়ে এসেছে।

"এটি জটিল কারণ আমরা নারীদের জীবন এবং যৌনতাকে সংজ্ঞায়িত করেছি নারীরা অন্যদের জন্য কী করতে পারে তার পরিপ্রেক্ষিতে," ব্যাখ্যা করেছেন ক্রিস্টিন বোম্যান, যনি পিএইচডি, নিউ ইয়র্ক সিটির একজন সমালোচনামূলক সামাজিক মনোবিজ্ঞানী । যিনি নারী এবং হস্তমৈথুনের বিষয়ে তার মাস্টার্স এবং ডক্টরেট থিসিস করেছেন৷ "একটি একাকী কাজ হিসাবে হস্তমৈথুন সত্যিই শুধুমাত্র আত্ম-আনন্দজনক। তাই আপনি এমন কিছু করার বিষয়ে কিছু আবেগ থাকতে পারে, যা আপনার এবং আপনার আনন্দের জন্য। এটি উত্পাদনশীল নয়; এটা আপনার জন্য শুধু মজা। যখন আপনি নারীর যৌনতার প্রতি আমাদের দৃষ্টিভঙ্গির এই দীর্ঘ ইতিহাস বিবেচনা করেন। তখন নারীর নিজের যৌন আনন্দও একটি মৌলিক ধারণা হয়ে ওঠে।"

মহিলাদের হস্তমৈথুন করার ৫টি কারণ

ডঃ বোম্যান তার গবেষণায় নারীদের হস্তমৈথুন করার পাঁচটি কারণ খুঁজে পেয়েছেন:

  • যৌন আনন্দের জন্য
  • তাদের দেহ সম্পর্কে জানতে বা আরও ভালভাবে বুঝতে
  • মুক্তি হিসেবে
  • সঙ্গীর যৌনতার বিকল্প হিসেবে
  • সাধারণ যৌন অতৃপ্তির কারণে

মহিলারা সম্ভবত অপরাধবোধ বা লজ্জা ছাড়াই কাজটি উপভোগ করতে পারে যদি তারা তাদের যৌনাঙ্গ সম্পর্কে ইতিবাচকভাবে অনুভব করে এবং যদি তারা জানায় যে তারা যৌন আনন্দের জন্য এবং তাদের দেহ সম্পর্কে জানতে হস্তমৈথুন করে। "দুটির মধ্যে একটি সংযোগ রয়েছে, কিন্তু আমরা জানি না কোন কারণগুলি: যৌন ক্ষমতায়ন কি হস্তমৈথুনের কারণ হয়, নাকি হস্তমৈথুন যৌন ক্ষমতায়নের কারণ হয়?" বোম্যান বলেছেন।

হস্তমৈথুনের 4 স্বাস্থ্য উপকারিতা

লস অ্যাঞ্জেলেসের একজন প্রত্যয়িত যৌন শিক্ষাবিদ এবং অর্গ্যাজমের লেখক লু পেগেটের মতে: কীভাবে তাদের আছে, তাদের দিন এবং তাদের আসছেন, গভীরভাবে হারিয়ে যাওয়া নিম্নলিখিত কারণে আপনার স্বাস্থ্যের প্রোফাইলকে বাড়িয়ে তুলতে পারে:

আনন্দ ভাগফল ডোপামিন এবং অক্সিটোসিনের মতো "ভালো বোধ করা" হরমোনের নিঃসরণ বাড়ায়, যার পরেরটি শান্ত করে এবং চাপ কমায়। আপনি যৌনাঙ্গে রক্ত ​​​​প্রবাহ বাড়ান, যা টিস্যুকে শক্তিশালী এবং স্বাস্থ্যকর রাখে। অর্গ্যাজমিক সংকোচন পেলভিক ফ্লোরকে শক্তিশালী করে। এটি গর্ভাবস্থা এবং যৌনবাহিত রোগের ঝুঁকি ছাড়াই "নিরাপদ যৌনতার" একটি উপায়।

হস্তমৈথুন আপনার অংশীদার যৌন কার্যকলাপ উন্নত করবে

আপনার সঙ্গী একজন মাইন্ড রিডার নয়। আপনি যদি কথা না বলেন যে আপনি এটি পছন্দ করেন তবে তা না, তারা কখনই জানবে না এবং তারা যা করছে তা করতে থাকবে। আপনার শরীরের জন্য কী কাজ করে সে সম্পর্কে আপনি যত বেশি সচেতন, তত বেশি আপনি আপনার সঙ্গীর সাথে মৃদু, নির্দিষ্ট উপায়ে এটি যোগাযোগ করতে পারেন: "করো না" এর পরিবর্তে "আপনি যখন সেখানে আমাকে আলতোভাবে স্পর্শ করেন তখন আমার ভাল লাগে এটা করো না।" প্রথম পদ্ধতিটি দেখায় যে আপনি এটিতে আছেন এবং পরীক্ষা করতে ইচ্ছুক; দ্বিতীয় সম্ভাব্য আপনার সঙ্গী বন্ধ করতে পারে. আরও ভাল, আপনি আপনার সঙ্গীর সাথে হস্তমৈথুন করতে পারেন। পেগেট বলেছেন, "যে কোনো সময় কেউ কাউকে আলতোভাবে গাইড করতে সক্ষম হয়, লোকেরা শুনবে।" “আপনার নিজ নিজ সংবেদনশীল জায়গায় একে অপরকে গাইড করা সত্যিই উত্তপ্ত এবং ঘনিষ্ঠ হতে পারে। আপনার পছন্দের গতি এবং চাপ দেখানোর জন্য আপনি তাদের হাত ব্যবহার করতে পারেন এবং তারা আপনার সাথে একই কাজ করতে পারে।"

যদি একজন মহিলা হস্তমৈথুন করতে অস্বস্তিকর হন, তবে তার অংশীদারিত্বের সাথেও সমস্যা হতে পারে। আপনি যদি মনে করেন যে আপনার একজন যৌন থেরাপিস্টকে দেখতে হবে, আপনার কাছাকাছি একজন প্রত্যয়িত পেশাদার খুঁজে পেতে আমেরিকান অ্যাসোসিয়েশন অফ সেক্সুয়ালিটি এডুকেটরস, কাউন্সেলর এবং থেরাপিস্ট দেখুন।

হস্তমৈথুন: নতুনদের জন্য টিপস

আপনি যদি এখনও হস্তমৈথুন নোংরা এবং অশ্লীল এই ধারণাটি কাটিয়ে উঠতে না পারেন তবে আপনি শব্দটি নিয়ন্ত্রণ করতে শিখতে পারেন। পেজেট বলেছেন, "আপনার শরীর আপনার শরীর। অন্য কেউ আপনার যৌনতা নিয়ন্ত্রণ করা উচিত নয়. নিজেকে বলুন যে এটি আপনার জন্য স্বাস্থ্যকর, এবং আপনার শরীর সৌন্দর্যের জিনিস, লজ্জা নয়।"

আপনার যদি হয় তবে ধীরে ধীরে শুরু করুন; আপনাকে একবারে সবকিছু করতে হবে না। আপনি যদি লাজুক হন তবে নিজেকে কম্বল দিয়ে ঢেকে রাখুন। নিজেকে হালকাভাবে স্পর্শ করে আরাম পান এবং একটি সেক্সি ফ্যান্টাসি অনুসরণ করুন। অথবা শুধুমাত্র একটি ছন্দময় গতিতে একসাথে আপনার উরু চেপে ধরুন। আপনার জন্য কী কাজ করে তা অন্বেষণ করার জন্য নিজেকে একটি সুযোগ দিন। আপনাকে শুরু করার জন্য এখানে কয়েকটি টিপস রয়েছে:

ভগাঙ্কুরকে আলতো করে স্ট্রোক করার জন্য একটি আঙুল বা একটি বস্তু ব্যবহার করে আপনার ভগাঙ্কুরকে উদ্দীপিত করুন। আপনার যোনিতে আপনার আঙ্গুল বা যৌন খেলনা ঢোকান। আপনার কল্পনা গ্রহণ করুন. তারা আপনার; আপনাকে কাউকে বলতে হবে না। যে ধরনের ইরোটিকা আপনার জন্য কাজ করে, তার জন্য যান। পেজেট বলেছেন, আপনার সবচেয়ে বড় যৌন অঙ্গ হল আপনার মস্তিষ্ক, তাই এটিকে যুক্ত করুন।

কিছু সাহায্যকারী পান: একটি ভাইব্রেটর, লুব্রিকেন্ট, বেন ওয়া বল, যাই হোক না কেন আপনার মোজা বন্ধ করে দেয়। (মেয়েদের জন্য বিচক্ষণ অনলাইন এবং ইট-এন্ড-মর্টারের দোকান রয়েছে। আপনি যদি কম্পিউটারের ইতিহাস ছেড়ে যেতে না চান তবে আপনার ব্রাউজার সেটিংসটি ব্যক্তিগততে পরিবর্তন করুন।)

গোসল কর. "এটি যেখানে বেশিরভাগ লোকেরা তাদের পছন্দ করে তা খুঁজে পায়। তারা একা, উলঙ্গ এবং তাদের শরীর স্পর্শ করে। এবং শিশুদের সহ মহিলাদের জন্য, কখনও কখনও এটিই একমাত্র জায়গা যা তারা বাধা না দিয়ে একা থাকতে পারে,” পেগেট বলেছেন।

মূত্রনালীর সংক্রমণ এড়াতে ভাল স্বাস্থ্যবিধি অনুশীলন করুন। যে কোনো সময় আপনি আপনার যৌনাঙ্গে কিছু করছেন, আগে এবং পরে আপনার হাত ধুয়ে নিন। সেক্স টয় ব্যবহার করার পরে পরিষ্কার করুন, এবং এটি এমন একটি সময় যখন আপনার খেলনা শেয়ার করা উচিত নয়। যা কিছু মলদ্বারে যায় তা কখনই যোনিপথে যায় না।

নবীনতর পূর্বতন