অবশেষে বিএনিপির চুড়ান্ত প্রার্থীর তালিকায় বেবি নাজনীন



১১তম জাতীয় সংসদ নির্বাচনে সারা দেশজুড়ে একদিকে ঐক্যফ্রন্টের প্রার্থীতা বাদ পড়ছে, অন্যদিকে আবার প্রার্থীতা পরিবর্তীত হতেছে।ঐক্যফন্টের এমনি একজন নতুন প্রার্থীর নির্বাচনে অংশগ্রহন করা ণিশ্চিত হয়েছে। সংগীতের মঞ্চ কাপানো শিল্পি বেবী নাজনীনেই অবশেষে নির্বাচনে ঐক্যফ্রন্টর চুড়ান্তপ্রার্থী হিসেবে অংশগ্রহন 
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনে অবশেষে বিএনপির প্রার্থী হিসেবে টিকে গেলেন কণ্ঠশিল্পী বেবী নাজনীন। মো. আমজাদ হোসেন সরকারের প্রার্থিতা স্থগিত করার পর সেখানে জনপ্রিয় এই গায়িকাকে মনোনয়ন দিয়েছে বিএনপি।
বিএনপি মিডিয়া উইংয়ের সদস্য শাইরুল কবির খান বিষয়টি নিশ্চিত করেছেন।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রিটার্নিং কর্মকর্তা বরাবর এক চিঠিতে এ মনোনয়ন চূড়ান্ত করেন। চিঠিতে মির্জা ফখরুল রিটার্নিং কর্মকর্তাকে বলেন, মো. আমজাদ হোসেনকে বিএনপি থেকে মনোনিত করা হয়েছিল।
কিন্তু আদালত তার প্রার্থিতা স্থগিত করেছে। বেবী নাজনীনও বিএনপির বৈধ প্রার্থী। তাই তাকে ধানের শীষ প্রতীক বরাদ্দের অনুরোধ করা হল।
প্রসঙ্গত, বেবী নাজনীন বিএনপি থেকে মনোনয়নের জন্য ফরম সংগ্রহ করেছিলেন। কিন্তু তাকে বিকল্প প্রার্থী হিসেবে রেখে মো. আমজাদ হোসেনকে মনোনয়ন দেয় বিএনপি।
সোমবার মো. আমজাদ হোসেনের প্রার্থিতা স্থগিত করেন হাইকোর্টের চেম্বার আদালত। তিনি সৈয়দপুর পৌরসভার মেয়র পদে থেকে নির্বাচন করছিলেন অভিযোগ করে তার বিরুদ্ধে আদালতে এক রিট আবেদনের প্রেক্ষিতে এ সিদ্ধান্ত দেন আদালত।
প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সময়ে বাংলাদেশ টেলিভিশনের ‘নতুন কুঁড়ি’ অনুষ্ঠানে শিশুশিল্পী বেবী নাজনীন গান গেয়ে খ্যাতি পান।
নবীনতর পূর্বতন