সিইসির পদত্যাগ ছেয়ে রাষ্ট্রপতির কাছে আবেদন করছে ঐক্যফ্রন্ট



আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দেশের বিভিন্ন স্থানে ঐক্যফ্রন্টের নেতা কর্মিদের উপর হামলা মামলা ও নির্বাচনী প্রচারে বাধা প্রদান করার বিষয়য়ে নির্বাচন কমিশনার সিইসির সাথে বৈঠক সম্পন্ন করতে পারেনি ঐক্যফ্রন্ট। দলটি দাবি করছেন, সিইসি তাদের অভিযোগ আমলে না নিয়ে উল্টো আরো আনিষ্টকারীদের পক্ষেই সাপাই গাইছেন। এ পরিস্থিতি প্রধান নির্বাচন কমিশনার সিইসির অধিনে অবাধ সুস্থ নির্বাচন দুরআশার নমুনা।
এর্রিই ধারাবাহিকতায় রাষ্ট্রপতির কাছে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার প্রত্যাহার চেয়ে সিইসি হিসেবে নিরপেক্ষ কাউকে নিয়োগের দাবি জানিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।
বুধবার (২৬ ডিসেম্বর) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোটের এক বৈঠক শেষে এক ব্রিফিংয়ে এ দাবি জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।
এর আগে, মঙ্গলবার (২৫ ডিসেম্বর) নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে বসে মাঝপথে বৈঠক ছেড়ে বেরিয়ে গিয়ে সিইসির পদত্যাগ দাবি করেছিল জাতীয় ঐক্যফ্রন্ট।
বুধবার ২০ দলীয় জোটের বৈঠক শেষে নজরুল ইসলাম খান বলেন, ইসির কাছে সুনির্দিষ্ট অভিযোগ জানানোর পরও তিনি ব্যবস্থা না নিয়ে হামলাকারীদের সাফাই গেয়েছেন। আমরা রাষ্ট্রপতির কাছে আবেদন করছি, বতর্মান সিইসিকে প্রত্যাহার করে একজন নিরপেক্ষ ব্যক্তিকে নিয়োগ দিন।
সরকার গণতন্ত্রকে বাধাগ্রস্ত করছে অভিযোগ করে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, এই সরকারের আমলে যারা মার খায় তারাই দোষী হয়। যারা মারে তারা দোষী নয়। সরকার গণতন্ত্রকে নির্দিষ্ট গতিতে চলতে দিচ্ছে না।
বিভিন্ন স্থানে খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের ওপর হামলার উল্লেখ করে তিনি অভিযোগ করেন, আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের পক্ষে নয়, তারা নিজ দলের স্বার্থের পক্ষে কাজ করে।
তিনি বলেন, সেনাবাহিনীর প্রতি আবেদন, জনগণকে সুষ্ঠু নির্বাচন উপহার দিতে যথাযথ ব্যবস্থা নিন।
নবীনতর পূর্বতন